Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

গ্রাহক সেবা কেন্দ্রঃ

বিদ্যুৎ সরবরাহ দপ্তরের ‘গ্রাহক সেবা কেন্দ্র’ এ নতুন বিদ্যুৎ সংযোগ, বিদ্যুৎ বিভ্রাট/বিল/মিটার সংক্রামত্ম অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাপত্র সকল ধরনের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রামত্ম বিষয়ে তথ্য পাওয়া যাবে।

নতুন সংযোগ গ্রহণঃ

·        ‘গ্রাহক সেবা কেন্দ্র’ থেকে নতুন সংযোগের আবেদনপত্র পাওয়া যাবে।

·        আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করে নির্ধারিত আবেদন ফি নির্দিষ্ট ব্যাংক বুথ/ শাখা অথবা ‘‘গ্রাহক সেবা কেন্দ্র’’/ দপ্তরে জমা প্রদান করে জমা রশিদ ও প্রয়োজনীয় দলিলাদিসহ ‘গ্রাহকসেবা কেন্দ্র’-এ জমা করলে আপনাকে একটি নিবন্ধন নম্বরসহ পরবর্তী আগমনের তারিখ জানানো হবে।

·        পরবর্তী আগমনের তারিখে যোগাযোগ করলে আপনাকে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে। ‘গ্রাহক সেবা কেন্দ্র’ সংলগ্ন ব্যাংক বুথ/নির্ধারিত ব্যাংক শাখায়/দপ্তরে ডিমান্ড নোটের উলিস্নখিত টাকা জমাপূর্বক জমার রশিদ প্রদর্শন করলে সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে। বিদ্যুৎ সংস্থা কর্তৃক সরবরাহকৃত অথবা বিদ্যুৎ সংস্থা কর্তৃক অনুমোদিত ক্রয়কৃত মিটার গ্রাহক জমা দিলে মিটার কার্ডসহ মিটার ১৫ (পনর) দিনের মধ্যে গ্রাহকের আঙ্গিনায় স্থাপন করা হবে। যদি সংযোগ প্রদান সম্ভবপর না হয় তবে তার কারণ জানিয়ে আপনাকে একটি পত্র দেয়া হবে।

·        পরবর্তী মাসের বিলিং সাইকেল অনুযায়ী গ্রাহকের প্রথম মাসের বিল জারী করা হবে।

·        ‘গ্রাহক সেবা কেন্দ্র’ থেকে নতুন সংযোগ গ্রহণের নিয়মাবলী ও এতদসংক্রামত্ম প্রয়োজনীয় তথ্যাবলী সম্বলিত একটি পুসিত্মকা প্রয়োজন বোধে নির্ধারিত মূল্য পরিশোধ সাপেক্ষে সংগ্রহ করা যাবে।

 

বিল সংক্রামত্ম অভিযোগঃ

বিল সংক্রামত্ম যে কোন অভিযোগ যেমন- চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল ইত্যাদির জন্য ‘গ্রাহক সেবা কেন্দ্র’-এ যোগাযোগ করলে তাৎক্ষণিক সমাধান সম্ভব হলে তা নিস্পত্তি করা হবে। অন্যথায় একটি নিবন্ধন নম্বর দিয়ে পরবর্তী যোগাযোগের সময় জানিয়ে দেয়া হবে এবং পরবর্তী ৭ (সাত) দিনের মধ্যে নিস্পত্তির ব্যবস্থা নেয়া হবে।

বিল পরিশোধঃ

·        ‘গ্রাহক সেবা কেন্দ্র’ সংলগ্ন ব্যাংক বুথ/নির্ধারিত ব্যাংক/দপ্তর-এ গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন।

·        প্রি-পেমেন্ট মিটারিং এর আওতাভূক্ত এলাকায় ভেন্ডিং সেন্টার এ গিয়ে Card Key No. সহ সিস্নপ সংগ্রহের মাধ্যমে আগাম বিল পরিশোধ করা (Recharge) যাবে।

·        ইলেকট্রনিক বিল পে- এর আওতাভূক্ত এলাকায় Point of Sale (POS) এর মাধ্যমে বিল পরিশোধ করা যাবে।